এখন পরীক্ষার প্রস্তুতি হবে অনলাইনে এডুহাইভে

এখন পরীক্ষার প্রস্তুতি হবে অনলাইনে এডুহাইভে

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে তথ্য প্রযুক্তিতে প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শিক্ষার ডিজিটালাইজেশন করতে এবং গুণগত শিক্ষা সবার কাছে সহজে পৌঁছে দেয়ার লক্ষ্যে যাত্রা শুরু করেছে এডুটেক প্রতিষ্ঠান টেক হাইভ লিমিটেডের অ্যাপ এডুহাইভ।

এডুহাইভ বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য প্রথম ও একমাত্র অনলাইন প্ল্যাটফর্ম যার মাধ্যমে শিক্ষার্থীরা সহজেই সাহায্য নিতে পারবে অভিজ্ঞ শিক্ষক ও স্বনামধন্য কোচিংসেন্টারগুলো থেকে। এবারের ভর্তি পরীক্ষার্থীদের জন্য এডুহাইভ এনেছে অনলাইন মডেল টেস্ট, যেখানে শিক্ষার্থীরা ঘরে বসেই মডেল টেস্ট দেয়ার মাধ্যমে প্রস্তুতি নিতে পারবে।

বাংলাদেশের তিন তরুণ মো. নাজমুল হক সরকার, মো. রবিউল ইসলাম ও মেহফুজ জহির শিশির এ অ্যাপটি তৈরি করেছেন।

শনিবার (৩১ আগস্ট) রাতে রাজধানীর একটি রেস্টুরেন্টে টেক হাইভ লিমিটেডের সহজে শেখার অ্যাপ এডুহাইভের উদ্বোধন করেন অনুষ্ঠানটির প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ও সাবেক চেয়ারম্যান ড. কাজল ব্যানার্জী।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘দেশজুড়ে সকল প্রান্তের সকল শিক্ষার্থীর হাতের মুঠোয় মানসম্মত শিক্ষা পৌঁছে দেয়া–এটি একটি মহৎ ও সাহসী উদ্যোগ। আজকের তরুণরা যে আমাদের দেশের সমস্যাগুলো সমাধানে টেকনোলজি ব্যবহারে এগিয়ে আসছে, তা দেখে আমি গর্বিত।’

আমন্ত্রিত অতিথিদের কাছে এডুহাইভের বিভিন্ন ফিচার ও সুবিধাগুলো তুলে ধরেন টেক হাইভ লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও মো. নাজমুল হক সরকার।

তিনি বলেন, ‘আমার বাবা একজন শিক্ষক ছিলেন। আমরা তিন সহ-প্রতিষ্ঠাতাও দীর্ঘ সময় ধরে শিক্ষকতা করছি। এই সুবাদে শিক্ষার্থীদের সমস্যাগুলো আমরা লক্ষ্য করেছি খুব কাছে থেকে। আর এ উপলব্ধি থেকেই আজকে এডুহাইভের যাত্রা। আমরা চেষ্টা করছি যেন শহরে বা গ্রামে শিক্ষার্থীরা তাদের মোবাইল অ্যাপেই গুনগত শিক্ষা খুব সহজে পায়।’

অনুষ্ঠানে টেক হাইভ লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও মো. নাজমুল হক সরকার আমন্ত্রিত সাংবাদিক ও অতিথিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওমেকার প্রতিষ্ঠাতা ও পরিচালক সৈয়দ মাহবুবুল হক, কনফার্ম শ্যাডো এডুকেশনের প্রতিষ্ঠাতা এবং পরিচালক মুস্তফা পাটোয়ারী, পাথওয়ে টিউটোরিয়ালের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল, ইউনিএইডের সহ-প্রতিষ্ঠাতা কে এম জহিরুল কাইয়ুম, রেটিনার ব্যবস্থাপনা পরিচালক মো. হারুনুর রশিদসহ অন্যান্য কোচিং সেন্টারের প্রতিষ্ঠাতা ও পরিচালকরা।

এডুহাইভ অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে সহজেই ডাউনলোড করা যাবে। বর্তমানে এডুহাইভে রেজিস্ট্রেশন করেছে বারো হাজারেরও বেশি শিক্ষার্থী। এডুহাইভ (eduhive.com.bd) ওয়েবসাইটে গিয়েও শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে মডেল টেস্ট দিতে পারবে।

সুত্র : জাগো নিউজ 24

About the Author

Leave a Reply

1 × 4 =